২৫ ফেব্রুয়ারী থেকে অর্ধ ঘন্টা সকল প্রকার বাস ও মিনিবাস চলাচল বন্ধের ঘোষনা

Spread the love

ডেস্ক রিপোর্ট /

বরিশাল ও খুলনা বিভাগের ৮ জেলায় অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসি’র বাস চলাচল বন্ধ করা, মহাসড়কে থ্রি ‍হুইলার, ভাড়ায় চালিত মোটর সাইকেল ও রুট পারমিট বিহীন দুরপাল্লা পরিবহন বন্ধের দাবীতে আগামী ২৫ ফেব্রুয়ারী সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অর্ধ ঘন্টা সকল প্রকার বাস ও মিনিবাস চলাচল বন্ধের ঘোষনা দিয়েছেন দক্ষিন-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদ।

এই সংগঠনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে এই তথ্য। বৃহস্পতিবার ( ২০ ফেব্রুয়ারী ) সকাল ১১টায় নগরীর রূপাতলীতে সংগঠনের প্রধান কার্যালয়ে এক সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন দাবীতে ওইদিন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত একযোগে ৮ জেলায় মানববন্ধন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। আর এ কারনেই ওই অর্ধ ঘন্টা ৮ জেলায় বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মানববন্ধন শেষে ৮ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে দাবী সংবলিত স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত হয়।

দাবীগুলো হলো দক্ষিন-পশ্চিমাঞ্চল রুটসমূহে অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসি’র বাস চলাচল বন্ধ করা, মহাসড়কে থ্রি হুইলার যান, ভাড়ায় চালিত মোটর সাইকেল ও রুট পারমিটবিহীন দূরপাল্লার পরিবন বন্ধ করা।

যে সকল জেলায় কর্মসূচী পালনের সিদ্ধান্ত হয়েছে সেগুলো হলো বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠী, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা।

সভায় সভাপতিত্ব করেন নব গঠিত দক্ষিন-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদ ও বরিশাল বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি কাওছার হোসেন শিপন। বক্তৃতা করেন সংগঠনের সাধারন সম্পাদক নুরুল হক লিপন।

Leave a Comment