শিক্ষক নিয়োগে ৩জনের কারাদন্ড: অপর তিনজনের বিরুদ্ধে মামলা

Spread the love

ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে পরীক্ষার্থীসহ একই পরিবারের তিন জনকে ১ বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত ।

এছা্ড়া অপর তিন জনের বিরুদ্ধে ঝালকাঠি সদর থানায় একটি মামলা হয়েছে। শুক্রবার সকালে তিন জনকে শহরের কৃর্ত্তিপাশা মোড় এবং তিন জনকে শিশু পার্ক এলাকা থেকে প্রথমে আটক করা হয়।

এসময় আটককৃতদের কাছ থেকে পরীক্ষার উত্তরপত্র লেখা কাগজ উদ্ধার করা হয়। ঝালকাঠি সদর থানার ওসি শোনিত কুমার গায়েন জানান,  পরীক্ষা শুরু প্রায় ঘন্টাখানেক আগে এনএসআই’র সহায়তায় এক পরীক্ষার্থী ও তার স্বামী এবং ভাইকে পরীক্ষার উত্তরপত্র লেখা অবস্থায় ঝালকাঠির কৃর্ত্তিপাশা এলাকা থেকে আটক করে পুলিশ।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক পরীক্ষার্থী মনীষা, তার স্বামী অসীম বিশ্বাস এবং ভাই কিশোর দেউড়িকে ১ বছরের কারাদন্ডের সাজা দেন। দন্ডিতদের বাড়ি রাজাপুর উপজেলার রোলা গ্রামের বাসিন্দা।

এদিকে  শহরের শিশুপার্ক এলাকা আরও তিনজনকে আটক করে তাদের বিরুদ্ধে  ঝালকাঠি সদর থানায়  মামলা দায়ের করা হয়েছে বলেও জানান সদর থানার ওসি।

Leave a Comment