রাঙামাটিতে সেনাবাহিনীর টহল গাড়ীতে গুলি, পাল্টা গুলিতে উপজাতি সন্ত্রাসী নিহত

Spread the love

রাঙামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর টহল গাড়ীর উপর গুলি বর্ষণের পর সেনা জোয়ানদের পাল্টাগুলিতে শান্তিময় চাকমা সুমন (৩৫) নামে এক পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী দলের (ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টে)  সন্ত্রাসী নিহত হয়েছে।

আজ ২৩ আগস্ট শুক্রবার সকাল ১১টায় সাজেক ইউনিয়ন এলকায় এই বন্ধুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত শান্তিময় চাকমা সুমন সাজেক এলাকায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টে (ইউপিডিএফ) (মূল) দলের শীর্ষ সন্ত্রাসী এবং নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যার অন্যতম আসামী ছিল।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) পরিচালক লে. কর্ণেল জায়েদ পাঠক ডট নিউজকে এ ঘটনা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সেনা বাহিনীর টহল টিমের উপর গুলি বর্ষণের পর সেনা জোয়ানরা পাল্টা গুলি চালায়।  প্রায় ৫/৬ মিনিট গোলাগুলির পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় একজন সন্ত্রাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার দেহ তল্লাশি করে ২টি আগ্নোয়াস্ত্র উদ্ধার করেছে সেনাবাহিনী।

এদিকে সুত্রে জানাগেছে, বিচ্ছিন্নবাদী সন্ত্রাসীদের গুলিতে সেনাবাহিনীর একটি গাড়ী ক্ষতিগ্রস্ত্রস্ত হয় এবং এক সেনা সদস্যের বুকে গুলি লাগে বুলেটফ্রুপ জ্যাকেট থাকায় তার ক্ষয়ক্ষতি হয়নি।

মরদেহ উদ্ধার করে সাজেক থানা পুলিশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে প্রেরনের করেছে বলে নিশ্চিত করেছে সাজেক থানার ওসি নুরুল আনোয়ার। এলাকায় সেনা টহল জোরদার করা হয়েছে।

এর আগে গত ১৮ আগস্ট রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নে সেনাবাহিনীর ওপর সন্ত্রাসী হামলায় এক তরুণ সেনা সদস্য নিহত হয়।

Leave a Comment