মৃত ব্যক্তিকে গোসল করানোয় হাফেজকে মারধর আনোয়ারায়

Spread the love

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রামের আনোয়ারায় এক মৃত ব্যক্তিকে গোসল করানোয় স্থানীয় মসজিদের হাফেজ শেখ মোহাম্মদ আবদুর রহিমকে (৪০) মারধরের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের এ ঘটনা ঘটে। এতে আবদুর রহিমের স্ত্রী বাদী হয়ে বুধবার (১৫ এপ্রিল) আনোয়ারা থানায় ১২ জনের নামে অভিযোগ দায়ের করেন।

আবদুর রহিমের স্ত্রী জয়নাব বেগম বলেন, আমার স্বামীর এক আত্মীয় মারা গেলে তিনি হুজুরদের সাথে তাকে গোসল করান। পরে মৃত্যুর ৪ দিন পর মনছুরসহ আলোকিত সমাজ নামে সংগঠনের লোকজন আমার স্বামীর উপর চরম ক্ষুব্ধ হয়ে লাটিসোটা নিয়ে আমার পরিবারের সদস্যদের মারধর করে। তারা আমাকেও শ্লীলতাহানির চেষ্টা করে। এতে আমার স্বামী আহত হয়। পরে প্রতিবেশিরা এগিয়ে এলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়।

তিনি আরও বলেন, এলাকার একটি মসজিদ নিয়ে সমাজের দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। তাই আমার স্বামীকে নাকি সমাজ থেকে বের করে দিয়েছে। এটা আমরা জানতাম না। সমাজ থেকে বের করে দিয়েছে তাই গোসল করানোর অপরাধে তাকেসহ আমাদের মারধর করেছে। আমরা এ ঘটনার বিচার চাই।

স্থানীয় বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ূম শাহ্ বলেন, দু’পক্ষ সাধারণ একটি বিষয় নিয়ে ঘটনাটি ঘটিয়েছে। তাদেরকে ইউপি সদস্যদের মাধ্যমে ডেকে সমাধানের চেষ্টা করা হবে।

Leave a Comment