ভোলায় রাস্তার কাজে অনিয়মের অভিযোগ, তদন্তে দুদক …..

Spread the love

ডেস্ক রিপোটঃ ভোলায় ১০ কোটি টাকা ব্যয়ে ১৩ কিলোমিটার সড়ক নির্মাণকাজে অনিয়মের অভিযোগ ওঠায় তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে একটি টিম বুধবার নির্মাণাধীন সড়কের বিভিন্ন পয়েন্ট পরীক্ষা-নিরীক্ষা করে।

ভোলা শহরের কালীনাথরায় বাজার থেকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড পর্যন্ত ৫ দশমিক ৫ কিলোমিটার এবং ভোলা-চরফ্যাশন সড়কের বোরহানউদ্দিন উপজেলা হেলিপ্যাড থেকে মনিরাম বাজার কলেজ পর্যন্ত ৭ দশমিক ৮ কিলোমিটার সড়কে ডিভিএস ওয়ারিং (ওভারলেপ) কার্পেটিং কাজ চলছে। কাজের মূল ঠিকাদার হচ্ছেন ঢাকার ঠিকাদার প্রতিষ্ঠান এমএ ইঞ্জিনিয়ারিং কোম্পানির মোস্তফা মিয়া। ওই কোম্পানির পক্ষে স্থানীয় ঠিকাদার হচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক মো. আক্তার হোসেন। কাজের মান নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠলে সওজের অ্যাডিশনাল চিপ ইঞ্জিয়ার সুশীল কুমার সাহা ল্যাব টেকন্যাশিয়ান টিমসহ তদন্তে নামেন। ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দিষ্ট মাপকাঠিতে কাজ করার নির্দেশ দেন। এক সপ্তাহ না যেতেই তদন্ত শুরু করল দুর্নীতি দমন কমিশনের টিম।

দুদক কর্মকর্তা জানান, এ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে। শুরুতে জেলা শহরের ৫ কিলোমিটার সড়কের বিভিন্ন পয়েন্টে পরীক্ষা করা হয়। এতে তেমন কোনো ত্রুটি ধরা পড়েনি। তবে ওই কাজের বেশির ভাগ অংশ রয়েছে বোরহানউদ্দিন উপজেলায়। ওই এলাকায় তদন্ত চলছে। কাজ শেষ হওয়ার পর ফের তদন্ত করা হবে।

Leave a Comment