বরিশালে নদীতীরের মাটি কাটার পাচারের অপরাধে ১৫ শ্রমিকের কারাদণ্ড

Spread the love

ডেস্ক রিপোর্ট:

বরিশালের মেহেন্দিগঞ্জে নদীতীরের মাটি কেটে পাচারের অপরাধে ১৫ শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যার দিকে প্রথম দফা স্থানীয় মাছকাটা নদীতীরে অভিযান চালিয়ে দুই ৪ শ্রমিককে দুটি ড্রেজার মেশিনসহ আটক করেন। কিছুক্ষণ পরে দ্বিতীয় দফায় কালাবদর নদীতে অভিযান চালিয়ে মাটিভর্তি তিনটি বলগেটসহ আরও ১১ শ্রমিককে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ বিচার ব্যবস্থার মুখোমুখি করে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়- একটি চক্র বেশকিছু দিন ধরে উপজেলা লাগোয়া একাধিক নদীতীর থেকে অবৈধভাবে মাটি কেটে তা বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। এই বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার থানা পুলিশের সহযোগিতায় নদীগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে’র নেতৃত্বে অভিযান চালিয়ে প্রথম দফায় মাছকাটা নদী থেকে দুটি ড্রেজার মেশিনসহ চার শ্রমিককে আটক করা হয়। এর কিছুক্ষণ পরে কালাবদর নদীতে অভিযান চালিয়ে মাটিভর্তি তিনটি বলগেটসহ আরও ১১ জনকে আটক করেন।

এই তথ্য মেহেন্দিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান জানান, রাতে আটকদের ভ্রাম্যমাণ আদালতে তুলে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান এবং মাটি পরিবহনের ব্যবহৃত ড্রেজার ও বলগেট জব্দ দেখানো হয়েছে।’

Leave a Comment