পুলিশের প্রতি আস্থা ফিরিয়ে আনতে সফলতায় ঝালকাঠির ওসি শোনিত কুমার গায়েন

Spread the love

ঝালকাঠি সদর ওসি শোনিত কুমার গায়েনের দক্ষ নেতৃত্বে ঝালকাঠির আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। তেমনি পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থাও বৃদ্ধি পেয়েছে। শোনিত কুমার গায়েন ২০১৭ সালের ০৬ জুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে ঝালকাঠি সদর থানায় যোগদান করেন।

যোগদানের পর থেকেই একের পর এক প্রশংসানীয় কাজ করে ব্যাপক জনপ্রিয় ও আস্থাশীল পুলিশ অফিসার হিসাবে সুনাম কুরিয়েছেন । এ পুলিশ কর্তার দক্ষতা ও অপরাধ দমনে কঠোর ভুমিকায় অপরাধ সংঘটিত প্রায় জিরোর কোঠায়। এককথায় ঝালকাঠির সদর থানা এলাকা অপরাধ দমনের জন্য ও নিরাপত্তার চাদরে রেখেছেন এ দক্ষ পুলিশ কর্তা শোনিত কুমার।

ইতিমধ্যে বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলামের নির্দেশনায় ঝালকাঠি জেলা পুলিশের কঠোর পরিশ্রম ও অপরাধ দমনে সর্বোচ্চ চেষ্টায় ঝালকাঠি জেলা বাংলাদেশের মধ্যে কম অপরাধের জেলায় প্রথম স্থান পেয়েছে।

ঝালকাঠি জেলার একটি পশ্চাৎপদ সদর উপজেলা । এ উপজেলার সাধারন মানুষ শান্তি প্রিয় হলেও বিগত দিনে কিছু- কিছু দুষ্টচক্রের অসৎ উদ্দেশ্য, অভ্যন্তরীন ও বহিরাগত মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য, পারিবারিক ও জমাজমি বিরোধ, অভ্যন্তরিন রাজনৈতিক বিরোধ ও প্রতিপক্ষ রাজনৈতিক বিরোধ সহ নানা কারনে বিভিন্ন সময়ে কম-বেশি বিশৃঙ্খলা ও বে-আইনি কার্যক্রম সংঘঠিত হয়েছে ।

আর এ জাতীয় বে-আইনি কর্মকান্ড দমনে বিভিন্ন সময়ে থানা পুলিশ প্রয়োজনীয় পদক্ষেপও নিয়েছে। তবে ঝালকাঠি সদর থানার বর্তমান পুলিশ পরিদর্শক (ওসি) শোনিত কুমার গায়েনের দক্ষ নেতৃত্বে ঝালকাঠি সদর উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির অধিক উন্নয়ন ঘটেছে। অপরাধ দমনেও তিনি কঠোর। পাশাপাশি ঝালকাঠি সদর থানা দালাল ও ঘুষ মুক্ত করার চেষ্টা চালাচ্ছেন। গত ০২ সেপ্টেম্বর তাকে ষ্টান্ড রিলিজ দিয়ে পুলিশ লাইনে সরিয়ে নেওয়ার আদেশ দেয়। সাধারণ জনগণ তাঁকে আবার ঝালকাঠি সদর থানায় ফিরে পেতে চায়।

Leave a Comment