তারাবি নামাজের সময় চলন্ত বাসে নার্সকে ধর্ষণের পর হত্যা : বিচারের দাবিতে রাজধানীতে মানববন্ধন

Spread the love

ডেস্ক রিপোটঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় স্বর্ণলতা নামে একটি যাত্রীবাহী বাসে শাহিনুর আক্তার তানিয়া (২৪) নামে এক নার্সকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। পরে তাকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেলে রেখে পালিয়ে যায় ধর্ষণকারীরা।
চলন্ত বাসে ইবনে সিনা মেডিক্যাল কলেজের নার্স শাহিনুর আক্তার তানিয়াকে গণধর্ষণের পর হত্যার ঘটনার বিচার দাবিতে মানববন্ধন করেছেন তার সহকর্মী চিকিৎসক, নার্স ও ছাত্রছাত্রীরা।
আজ বুধবার দুপুর ১২টায় রাজধানীর কল্যাণপুরের ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ইবনে সিনা মেডিকেল কলেজের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মো: মহিবুল আজিজ, এনাটমি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মো: হাবিবুর রহমান, মানসিক রোগ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: ফাহমিদা আহমেদ, মেডিকেল কলেজ হাসপাতালের ডি.জি.এম (অ্যাডমিন) মো: আশরাফুল ইসলাম, ইবনে সিনা নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ আছিয়া বেগম, ইবনে সিনা নার্সিং ইনস্টিটিউটের এ.জি.এম (অ্যাডমিন) এ.কে.এম খোরশেদ আলম, ইবনে সিনা মেডিকেল কলেজের ম্যানেজার (অ্যাডমিন) মো: আমিনুর ইসলাম, ভাইস প্রিন্সিপ্যাল শিরিন সুলতানা, মেডিকেল কলেজ হাসপাতালের কাস্টমার কেয়ার ইনচার্জ মো: বেলাল হোসাইন।

মানববন্ধনে বক্তারা বলেন, নারীরা আজ সমাজে নিরাপত্তাহীন হয়ে পড়েছে। ঘরে-বাইরে, শিক্ষা প্রতিষ্ঠান, কর্মস্থল সর্বত্র নারীদের জন্য বিপদ ওঁৎ পেতে থাকে। ফলে নারীর অগ্রযাত্রায় নিরাপত্তাহীনতা আজ প্রধান অন্তরায় হয়ে উঠেছে।

বক্তারা তানিয়ার ধর্ষণকারী ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন ইবনে সিনা মেডিকেল কলেজের চিকিৎসকবৃন্দ, ইবনে সিনা নার্সিং ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রী এবং স্বাধীনতা নার্সেস পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো: ইকবাল হোসাইন প্রমুখ।

উল্লেখ্য, ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোসা: শাহিনুর আক্তার তানিয়া গত সোমবার রাতে ছুটি নিয়ে স্বর্ণলতা নামক বাসে গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার কটিয়াদির উদ্দেশে রওয়ানা দেন। যাওয়ার পথে ওই বাসের ড্রাইভার ও হেলপারসহ ৫/৬ জন বখাটে তাকে ধর্ষণের পর গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। এ ঘটনায় ড্রাইভার নুরুজ্জামান (৩৯), হেলপার মিলন মিয়াকে (৩৩) আটক করে কটিয়াদী থানা পুলিশ 

Leave a Comment