ঝালকাঠিতে ৩ ড্রেজার মালিককে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

Spread the love

ঝালকাঠিতে ৩ ড্রেজার মালিককে 
২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা
লকাঠি জেলা প্রশাসকের নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন করার দায়ে ৩টি ড্রেজারকে ৭৫ হাজার টাকা করে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার সকাল ১১ টায় ভ্রাম্যমান আদালত নদীতে অভিযান চালায় এবং এই ৩টি ড্রেজারের মালিককে জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি মো: বশির গাজী, আবুজর মো: ইজাজুল হক ও সমাপ্তি রায় এই দন্ড প্রদান করেন। ড্রেজারের মালিকদের মধ্যে শহরের স্টেশন রোড এলাকার বাসিন্দা মো: রিয়াজ, রাজাপুর উপজেলার ডহরশংকর গ্রামের মো: কাউয়ুম ও ঝালকাঠি শহরের পুরাতন কলাবাগান এলাকার মো: কামাল হাওলাদার জরিমানার অর্থ প্রদান করেন।

ইতিমধ্যে অবৈধভাবে নদী থেকে ড্রেজার দিয়ে বিভিন্নভাবে বালি উত্তোলনের বিরুদ্ধে মন্ত্রণালয় থেকে স্থানীয় প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে বলে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক সাংবাদিকদের জানিয়েছে। এ চিঠির আলোকে ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ থেকেও স্থানীয় ড্রেজার মালিক সমিতিকে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনে নিষেধাজ্ঞা জারী করেছে।

তবে প্রশাসনের চোখ ফাকি দিয়ে জেলার কিছু অসাধু ড্রেজার মালিক বালু খনন অব্যাহত রাখার প্রেক্ষিতে রবিবার ঝালকাঠির নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি মো: বশির গাজী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ ৩ ড্রেজার মালিককে আটক করে অর্থদন্ড প্রদান করেন।

Leave a Comment