ঝালকাঠিতে স্বপ্নপূরণ সমাজকল্যান সংস্থার উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ

Spread the love

ঝালকাঠি প্রতিনিধিঃ

বর্তমানে করোনার আতংকে সারা বিশ্ব,বিশ্ব সাস্থ্য সংস্থা মহামারি ঘোষনা করেছে এই করোনা ভাইরাস কে এখন পর্যন্ত আমাদের দেশে ১৭জন করোনা রোগী সনাক্ত করা হয়েছে। ১৯ মার্চ রাতে শহরের বিভিন্ন মসজিদের ওযু খানায় পানির ট্যাবের সাথে সাবান বেধে দেয়া হয় যাতে মুসল্লিরা ৫বার সাবান দিয়ে হাত ধৌত করতে পারে।
করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য জনসাধারণের মাঝে মাক্স ও লিফলেট বিতরণ করল ঝালকাঠির মানবিক ও সামাজিক সংগঠন স্বপ্নপূরণ সমাজ কল্যান সংস্থা। সংস্থার সভাপতি এইচ এম রিয়াজ খান বলেন, আমরা যদি ইসলামের কিংবা সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের সকল নিয়ম সঠিক ভাবে পালন করি, বেশী বেশী তওবা করি,এবং সরকার ও স্বাস্থ্য সংস্থা কর্তৃক যে কাজ গুলোর প্রতি জোড় দিয়েছে, সেই সম্পর্কে আমাদের সকল কে সচেতন হতে হবে। আমরা সকল মসজিদে এর সম্পর্কে প্রচারের জন্য লিফলেট দিয়েছি,প্রত্যেক মসজিদের ওযু খানায় সাবান দিয়েছি এবং গরীব রিক্সাওয়ালা,অসহায়দের মাঝে মাক্স বিতরন করেছি। তাদের সচেতন করার জন্য আমরা জনে জনে হ্যান্ডবিল দিয়ে যাচ্ছি।আমাদের সংগঠন সর্বদা সমাজিক উন্নয়ন কাজে নিয়োজিত থাকবে।
সংগঠনটি গত দুই বছর যাবত সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রেখে যাচ্ছে। অন্যান্য সদস্য জামাল,রানা,নুর সিরাজ, সুমন, তারা জানান,সমাজে অবহেলিত মানুষের জন্য আমরা আমাদের সাধ্য মত কাজ করে যাবো।সচেতনতামূলক কাজে ঝালকাঠি কৃতি সন্তান ৫বার সংগীতে জাতীয় পুরষ্কার প্রাপ্ত শিল্পী শান্তা ইসলাম ও তাদের সহযোগীতা করেন। তিনি বলেন, এই সংগঠনের সাথে সামাজিক কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত এই সংগঠনের সাফল্য কামনা করছি। তিনি বলেন, সাবর সচেতনতা ই পারে করোনা মুক্ত দেশ গড়তে।

Leave a Comment