ঝালকাঠিতে সড়কে শৃঙ্খলা বজায় ও দুর্ঘটনা রোধে জেলা পুলিশের ট্রাফিক ক্যাম্পেইন

Spread the love

ঝালকাঠিতে সড়কে শৃঙ্খলা বজায় ও দুর্ঘটনা রোধে জেলা পুলিশের ট্রাফিক ক্যাম্পেইন

ঝালকাঠি জেলা প্রতিনিধি:

ঝালকাঠিতে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শৃঙ্খলা বজায় রাখতে এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে জেলা পুলিশের ট্রাফিক আইন সচেতনতামূলক ট্রাফিক ক্যাম্পেইন সহ ট্রাফিক সচেতনতায় মহাসড়কে জেলা পুলিশের ট্রাফিক অভিযান।

বুধবার (২ অক্টোবর) সকালে ঝালকাঠি জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নেতৃত্বে গাবখান ব্রীজের পূর্বপাড়স্থ ঢালে টোলঘর সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে ট্রাফিক সচেতনতায় অভিযান পরিচালনা করে জেলা পুলিশ। এ সময় বিভিন্ন ধরনের হাল্কা ও ভারী যানবাহনসহ নানা প্রকার যানবাহন চেক সহ চালকদের বৈধ ড্রাইভিং লাইসেন্স, গাড়ী প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করেন। যাদের কাছে গাড়ী চালনায় প্রয়োজনীয় কাগজ পত্রের বৈধতা পাওয়া যায় তাদের সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সহ ধন্যবাদ জ্ঞাপন করেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। একদিকে যেমন বৈধ কাগজ পত্র ব্যবহারকারী চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন তেমনি হেলমেটবিহীন মোটরসাইকেল চালক ও কাগজপত্র বিহীন অন্যান্য চালকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করার মাধ্যমে প্রায় অর্ধশত মামলা দিয়ে সতর্ক করেন।

চলমান অভিযানের সময় জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন তার বক্তব্যে বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মহাসড়কে শৃঙ্খলা বজায় রাখতে এবং দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক আইন মানতে মানুষকে সচেতন করার করার লক্ষ্যে আমরা এই অভিযান চালাচ্ছি। ঝালকাঠি জেলাকে দুর্ঘটনামুক্ত বিশেষ করে সড়ক দূর্ঘটনা এড়াতে আমাদের এ কার্যক্রম চলছে। আর দূর্ঘটনা এড়াতে ও সড়ক দূর্ঘটনায় মৃত্যু যেন ঝালকাঠিতে না হয় এজন্যই এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।এছাড়াও দূর্গাপূজায় মোটর বাইক নিয়ে রোমিওদের উৎপাত রোধ ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার বিভিন্ন সড়কে বিশেষ অভিযান পরিচালনা করারও ঘোষণা দেন তিনি।

জেলা পুলিশের আয়োজিত এ অভিযানে ঝালকাঠি সদর থানার ওসি (অপারেশন) মুরাদ আলী, জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক মামুন বাশার, হাবিবুর রহমান, আদেল আকবর, সার্জেন্ট শামসুদ্দিন, আতিকুর রহমান, মেহেদি হাসানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Comment