ঝালকাঠিতে ব্যাক্তি উদ্যোগে সরকারী রাস্তা সংস্কার

Spread the love

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে ব্যাক্তি উদ্যোগে সরকারী রাস্তা সংস্কার
ঝালকাঠির বিনয়কাঠি ইউনিয়নের সৈয়দকাঠি,সিবাইকাঠী ও বাজিতপুর গ্রামে শত শত লোকের যাতায়াতের সরকারী রাস্তা ব্যাক্তি উদ্যোগে মেরামত করেছে এলাকার সাধারন জনগণ।উক্ত রাস্তাটি বিনয়কাঠি কলেজের সামনে গ্রামীন ব্যাংকের পশ্চিম পাশ দিয়ে সোজা উত্তরে বাজিতপুর,সঞ্চয়পুর হয়ে বরিশালের মাদবপাশা ইউনিয়নের সাথে সংযুক্ত হয়েছে। শুক্রবার সকালে অর্ধশত শত লোক স্থানীয় সমাজ সেবক জলিল সরদারের ডাকে সাড়া দিয়ে যাতায়াতের অযোগ্য রাস্তাটি নিজেদের অর্থায়নে সংস্কার করেন। এলাকাবাসী জানান, রাস্তা মেরামতের সিংহভাগ টাকা জলিল সরদার প্রদান করেন। বাকী টাকা এলাকার সাধারণ লোকজন সাধ্যমত আর্থিক অনুদান প্রদান করেন। এ বিষয়ে এলাকার উদীয়মান সমাজ সেবক মোঃ মনির সরদার জানান,”আমরা রাস্তাটি দিয়ে দীর্ঘদিন যাবত যাতায়াত করতে পারছি না। অসুস্থ ও বৃদ্ধলোক চিকিৎসার জন্য নিতে হলে এ রাস্তা দিয়ে চলাচল করা সম্ভব হয় না। বর্ষার দিনে ছাত্র-ছাত্রীরা স্কুল কলেজে যেতে পারে না। আমারা এ রাস্তায় কোন গাড়ী ঘোড়া ঢুকাতে পারছি না। মেম্বর-চেয়ারম্যানদের অনেক বলেও কোন প্রতিকার পাইনি। পরবর্তীতে স্থানীয় সমাজ সেবক জলিল সরদার ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে এলাকাবাসীসহ আমাদের রাস্তা নির্মাণের জন্য ডাক দিলে আমরা সকলে মিলে জনস্বার্থে তার ডাকে সাড়া দিয়ে রাস্তা সংস্কারের কাজ করছি।”
বেসরকারী ব্যাংকের কর্মচারী ও সমাজ সেবক জলিল সরদার জানান,”এলাকার মানুষের দুর্দশা দেখে আমি এই রাস্তাটি ব্যাক্তিগত অর্থায়নে এলাকার লোকের সহায়তায় সাধ্যমত মেরামত করছি। তিনি আরো জানান, উপজেলা চেয়ারম্যান আরিফ খান আমাকে বলেছেন, এক মাসের মধ্যে রাস্তাটি কার্পেটিং করে দেয়ার ব্যবস্থা করবেন।”
বিনয়কাঠি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম মুঠো ফোনে জানান,রাস্তাটি সংস্কারের একটি প্রকল্প ইতিমধ্যেই এলজিইডিতে পাঠানো হয়েছে। রাস্তাটি সিসি ঢালাইকৃত হওয়ায় পিচ্ছিল ও অনেক জায়গায় বড়বড় গর্তের সৃষ্টি হয়েছে ।এলাকার লোকজন আমার সাথে আলোচনা সাপেক্ষে ব্যক্তি উদ্যোগে সংস্কার কাজ করায় তাদেরকে আমি সাধুবাদ জানাচ্ছি।
এলজিইডি ঝালকাঠির নির্বাহী প্রকৌশলী মোঃ রুহুল আমীন জানান,”রাস্তাটি আসলে কাদের তা জানা দরকার। আমাদের কিনা জেনে এ ব্যাপারে মন্তব্য করতে পারব।”
সরেজমিনে গিয়ে দেখা যায় এলাকার যুবক-বৃদ্ধ সবাই মিলে উৎসাহ উদ্দীপনায় রাস্তা সংস্কারের কাজ করছে।

Leave a Comment