ঝালকাঠিতে গুজব প্রতিরোধে জেলা পুলিশের প্রচারনা

Spread the love

ডেস্ক রিপোর্ট :: ‘ছেলেধরা’ গুজবে আতঙ্কিত ও বিভ্রান্ত নাওয়ার জন্য ঝালকাঠি জেলা পুলিশের পক্ষ থেকে পথসভা, মাইকিং ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে এবং আইন নিজের হাতে তুলে না নেয়ার আহবান জানিয়ে চালানো হচ্ছে নানা রকম প্রচারণা।
শুক্রবার (২৬ জুলাই) দুপুরে ঝালকাঠির নেছারাবাদ কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের আগে প্রায় ১০ হাজার মুসুল্লীর উপস্থিতিতে সচেতনতামূলক বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান বলেন, গুজবে কান না দিয়ে সন্দেহভাজন ব্যক্তি সম্পর্কে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানতে হবে। কোন অবস্থাতেই আইন হাতে তুলে নেয়া যাবে না। কোথাও ছেলে ধরা সন্দেহ হলে আইন নিজেদের হাতে তুলে না নিয়ে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে তিনি ৯৯৯ এ কল দেয়া জন্য সকলের প্রতি আহবান জানান। এর আগে সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের কৃষ্ণকাঠি এবায়েদুল্লাহ জামে মসজিদে উপস্থিত মুসুল্লীদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান।

পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশে গুজব রোধে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে জেলা পুলিশের পক্ষ থেকে জেলার বিভিন্ন স্থানে চালানো হচ্ছে নানারকম প্রচারণা।

Leave a Comment