ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

Spread the love

ঝালকাঠি প্রতিনিধি ; ঝালকাঠিতে সম্পদ ও ফসল রক্ষায় “জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৯ ” উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত। বুধবার (১৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর যৌথভাবে আয়োজিত ” জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৯ ” উপলক্ষপ ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সম্মিলিতভাবে ইদুর নিধন করি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এসময় জেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সহ কৃষকরা উপস্থিত ছিলেন। বর্ণাঢ্য র‌্যালি শেষে জেলা প্রশাসন কার্যালয়ের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঝালকাঠি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ফজলুর হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জোহর আলী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফরিদ উদ্দিন, জেলা প্রশিক্ষণ অফিসার মোঃ মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ পরিচালক (পিপি) মোঃ খায়রুল ইসলাম মল্লিক প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ইঁদুর মানুষের ব্যক্তিগত ও জাতীয় সমস্যা। ইঁদুর শুধু ফসলেরই ক্ষতি করে না, এটি মানবস্বাস্থ্যের জন্যও হুমকিস্বরূপ এবং ক্ষতিকর জীবাণুর বাহক হিসেবে কাজ করে। ফসলসহ মূল্যবান সম্পদ রক্ষার্থে ইঁদুর নিধন কার্যক্রমকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে বাধাদানকারী ইঁদুররূপী শত্রুদের সামাজিক ভাবে প্রতিহত করা এবং পরিবেশবান্ধব কৃষি এবং কৃষকের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপগুলো বাস্তবায়নে সকলকে আহ্বান জানান।

Leave a Comment