জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা

Spread the love

আজ ৩ নভেম্বর, জেলহত্যা দিবস। এ উপলক্ষ্যে রোববার সকাল সাতটায় রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে বঙ্গবন্ধুসহ প্রয়াত চার নেতাকে স্মরণ করেন প্রধানমন্ত্রী।

এরপর দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান দলটির সভাপতি শেখ হাসিনা। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের উপদেষ্টা পরিষদের সদস্য, সভাপতিমন্ডলীর সদস্য ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধুরন প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে বনানী কবরস্থানে সকাল ৮টায় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ ও এম মনসুর আলী এবং একই সময়ে রাজশাহীতে কামরুজ্জামানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। দিবসটি উপলক্ষ্যে আজ বিকাল ৩টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ, এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় মুক্তিযুদ্ধ পরিচালনাকারী বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

দিনটি উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচি হাতে নিয়েছে। রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলহত্যা দিবস উপলক্ষে বাণী দিয়েছেন।

Leave a Comment