কৃষকের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সৌরভ

Spread the love

ইমরান হোসেন:

কিশোরগঞ্জ জেলা সদরে কৃষকের ধান কেটে ঘরে তোলে দিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় হল ছাত্র সংসদের(ড. মুহম্মদ শহীদুল্লাহ হল) সাধারণ সম্পাদক এবং কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদের সাবেক সভাপতি ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হল ছাত্রলীগের সহ-সভাপতি মো: ইরফানুল হাই সৌরভ।
শনিবার (২ মে) চৌদ্দশত ইউনিয়নের মাটিকাটা গ্রামে সকাল থেকে নেতাকর্মীদের সাথে নিয়ে বোরো ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌছে দেন। প্রায় ১৭ শতাংশ জমির ধান কাটা শ্রমিকদের মাইনে দেয়ার মত সামর্থ ছিলনা কৃষক মঞ্জিল মিয়ার। লকডাউনের কারণে বাড়িতে অবস্থানরত ছাত্রলীগ নেতা সৌরভ খবর পেয়ে তার সঙ্গীদের নিয়ে কৃষকের জমিতে উপস্থিত হন। নিজ পরিবারের ২সদস্যকে নিয়ে ধান কাটা শুরু করেছিল মঞ্জিল, এমন সময় সৌরভ কাঁচি চাইলে প্রথমে বুঝতে না পেরে হতবম্ভ হয়ে যায়। পরে বুঝিয়ে বললে বাড়ি থেকে আরও কাঁচি জোগাড় করে সৌরভ ও তার সঙ্গীদের দেন। ধান কাটা শেষ হতে দুপুর গড়িয়ে যায়।ইতোমধ্যে মাড়াই কলও চলে আসে। কিছুক্ষণ বিশ্রাম করতে করতে ধান মাড়াই করা দেখে সে বিষয়েও সাহায্য করতে চায় সৌরভ। সহাস্যে কৃষক মঞ্জিল সৌরভকে ধান মাড়াই করতে দেয়। একে একে সৌরভের সঙ্গীরাও ধান মাড়াই করতে সাহায্য করে।
মাড়াই শেষে ধান বাড়িতে পৌঁছে দিতে গেলে গ্রামের কিছু উৎসুক মানুষ ভিড় জমায়। এ সময় সৌরভ উপস্থিত মানুষদের করোনা সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এবং তাদের পরিবারের অন্যান্যদেরকে করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনাগুলো সম্পর্কে অবহিত করতে বলেন।

Leave a Comment