করোনার উপসর্গ নিয়ে মৃত্যু নারীর দাফনের ব্যবস্থা করলেন মানবতার ফেরীওয়ালা হাফিজ

Spread the love

ডেস্ক রিপোর্ট:

ঝালকাঠির ২নং ওয়ার্ড কাউন্সিলর ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হাফিজ আল মাহমুদ আরেকবার প্রমাণ করলেন মানবতার ফেরীওয়ালা তিনি। ২০ জুন রাতে ২ নং ওয়ার্ডের পূর্ব চাঁদকাঠী সরদার বাড়ী সংলগ্ন বাসিন্দা দুই সন্তানের জননী কুয়েত প্রবাসী মোঃ আসলাম এর স্ত্রী নয়ন আক্তার করোনা উপসর্গ নিয়ে হঠাৎ মারা যান। মারা যাওয়ার পর লাশের পাশে ভয়ে কেউ এগিয়ে আসেনি। মায়ের লাশের পাশে বসে কাঁদছিল অবুঝ ২ শিশু সন্তান।

এই খবর পেয়ে ঝালকাঠি পৌরসভার ২ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিল হাফিজ আল মাহমুদ সেখানে ছুটে যান। উপস্থিত হয়ে কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে মৃত নারীর জানাজা ও দাফনের ব্যবস্থা করেন ।তার সাথে থেকে সহযোগিতা করেন ঝালকাঠি কোয়ান্টামের সদস্যরা ।

এ ব্যাপারে কাউন্সিলর হাফেজ আল মাহমুদ বলেন, এই নারী করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় কেউ তার পাশে এগিয়ে আসেনি, আমি খবর পেয়ে সেখানে যাই এবং মৃতের জানাজা এবং দাফন সম্পন্ন করি। উনি নারী হওয়ার কারনে গোসল করাতে আমাদের অনেক বেগ পেতে হয়েছে মানুষের দ্বারে দ্বারে ঘুরেও একজন মহিলা পাইনি যে মৃতদেহ কে গোসল করাবে পরে কোয়ান্টামের মহিলা সদস্য তাকে গোসল করান। তিনি আরো বলেন, করোনায় বা করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে কেউ কাছে না আসলেও তাদের আর্থিক মানসিক সহ সব ধরনের সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত আছি। তিনি কোয়ান্টাম ফাউন্ডেশন কে ধন্যবাদ জানান।

কাউন্সিল হাফিজ আল মাহমুদ ঝালকাঠির করোনা যোদ্ধা হিসেবেও পরিচিত, এই সংকট মুহূর্তে তিনি খাদ্য সামগ্রী সহ বিভিন্ন সমস্যায় রাতদিন বৃষ্টিতে ভিজে মানুষের পাশে রয়েছেন। তার এই কর্মকাণ্ডের প্রশংসা করেছেন ঝালকাঠি সুশীল সমাজসহ সাধারণ মানুষ। প্রশংসিত হয়েছেন সর্বমহলে। মন খুলে দোয়া করেছেন অনেকে। মরহুমার ২ সন্তানের করোনা ভাইরাস টেষ্ট করানোর দাবি জানিয়েছেন এলাকাবাসী। মরহুমার স্বামী কুয়েত থেকে দেশে ফিরে আসার প্রস্তুতি গ্রহণ করছেন।

Leave a Comment