আত্মীয়ের চুমু খেয়ে মৃতপ্রায় নবজাতক

Spread the love

ডেস্ক রিপোর্ট

নবজাতকের সঙ্গে প্রথম দেখায় অনেকেই চুমু খান। আদরের বহিঃপ্রকাশ হিসেবেই এই চুমু দেন নবজাতকের স্বজনরা। তবে এমন চুমুতেই প্রায় মৃতপ্রায় অবস্থায় চলে গিয়েছিলেন যুক্তরাজ্যের ইয়র্ক শহরে জন্ম নেয়া শিশু রোমান ড্রান্সফিল্ড । খবর যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টারের।

জানা গেছে, ডানিয়েল্লা-ম্যাথু দম্পতির সন্তান রোমান ড্রান্সফিল্ড গত বছর ফেব্রুয়ারিতে জন্ডিস নিয়ে জন্মগ্রহণ করেন । জন্মের পাঁচ দিনের মধ্যেই তার শরীরে ফুসকুড়ি দেখা দেয়। এই উপসর্গে প্রায় মৃতপ্রায় অবস্থায় চলে যায় শিশুটি। প্রায় তিন সপ্তাহ এন্টি-ভাইরাস ওষুধ দেয়ার পর সুস্থ হন রোমান ড্রান্সফিল্ড। পরে ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে সন্দেহ প্রকাশ করেন, চুমু খাওয়ার কারণেই এই সমস্যা হয়েছিল রোমানের।

এ নিয়ে রোমান ড্রান্সফিল্ডের মা ডানিয়েল্লা বলেন, যখন সে জন্মায় তখন পরিবারের সদস্যরা আসতেন এবং তাকে দেখে চুমু দিতেন। একদিন আমরা রোমানের মুখে ফুসকুড়ি দেখতে পারি। পরে ডাক্তার জানায় এই ভাইরাসে মারা যেতে পারেন রোমান। ডানিয়েল্লা জানান, ওই ঘটনার পর থেকে তিনি এখনো তার সন্তানকে চুমু দেননি।

এদিকে ওই ঘটনার পর এখনো নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমের সেই দুঃসহ স্মৃতি মনে করিয়ে সবাইকে নবজাতকদের চুমু খাওয়া থেকে বিরত থাকার উৎসাহ দেন ডানিয়েল্লা-ম্যাথু দম্পতি।

Leave a Comment